দ্য মিয়ানমার পোস্ট by টোটন চন্দ্র মল্লিক

 




বই: দ্যা মিয়ানমার পোস্ট

লেখক: মুহাম্মদ রাগিব নিযামপ্রকাশনা: ডিসেম্বর ২০২১
বিভাগ: সুপারহিরো
পৃষ্ঠা: ৩২
রেটিং: ৩.৮/৫.০
ছোট গল্প বলাটাই ভাল। সুপারহিরোদের নিয়ে গল্প। আসলে অনেকটা এই বইটা একটা বড় শুরুর ভূমিকা বলা যেতে পারে। লেখকের বাংলাদেশের অতিমানবেরা নামে একটা সিরিজ আছে। যেখানে অনেক পৃথিবী ও অনেক সুপারহিরো রয়েছে। এই বইটি মূলত ঐ সুপারহিরোদের পরিচয় পর্ব।
লেখক চাইলে বইটিকে আরো বড় করতে পারতেন। কারণ আমার এক নিমিষেই পড়া শেষ হয়ে গিয়েছে। বোঝা যাচ্ছে বোরিং ছিল না। কিন্তু মনে হচ্ছিল চরিত্রের পরিমাণ কমিয়ে লেখক আরো বিস্তারিত বর্ণনায় গেলে বইটি আরো রোমাঞ্চকর হতো অথবা মূল গল্পটি বিস্তারিত করে ঐ গল্পের প্রয়োজনে আনা সুপারহিরো গুলোর পরিচয় দিলে বইটিও বড় হতো এবং আরো অনেকক্ষণ পড়া যেত।
যদিও আমার ধারণা লেখকের হয়তো প্রতিটি চরিত্র নিয়ে আলাদা স্টোরি লাইন আছে তাই এখানে শুধু পরিচয় পর্ব তে সীমাবদ্ধ ছিল। লেখকের লেখা এটি আমার প্রথম পড়া। আমি খুব খুশি লেখক সুপারহিরো‌ জনরা তে নজর দিয়েছেন। আরো লেখা আশা করি। যদিও উনি অনলাইন লেখাতে মনে হয় বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন আর আমি হাতে বই নিয়ে পড়তে বেশি মজা পাই।
অনুরোধ থাকবে মিয়ানমার পোস্টের গ্ৰাফিক ভার্সন বের করার। চরিত্রগুলো দেখার লোভ সামলানো কঠিন ও নিজ দেশে নিজ পরিচিত এলাকায় সুপারহিরোদের অবস্থান দেখতে কোন কমিক লাভাররেই না ভালো লাগে।
নতুন লেখক। তাই বই কিনে উনার পাশে থাকবেন।

Comments